Software Hat

সফটওয়্যার হাট এ পাবেন কম্পিউটার এর অনেক কাজের ও দরকারী সফটওয়্যার। পাবেন অনলাইনে ইনকামের কিছু টুকিটাকি ধারনা। আর আপনাদের জন্য এন্ড্রয়েড মোবাইলের অসংখ্য গেমস ও মজার মজার দরকারী এপ্স থাকবে।

Search Bar

Responsive Ads Here

Sunday, March 8, 2015

মোবাইল ফোনে ব্যবহার করুন ২০০ জিবির এসডি কার্ড!!


 
Sandisk Sd Card --- Software hat



দিন দিন মানুষের তথ্য-যোগাযোগ এবং বিনোদনের চাহিদা বেড়েই চলছে, ৩২ জিবি মাইক্রো এসডি কার্ডও এখন ব্যবহারকারীদের প্রত্যাশা ঠিকমতো মেটাতে পারছে না। যার ফলে চাপ পড়ছে মোবাইলের ওপর। মোবাইল ফোনের ওপর নির্ভরশীলতা বাড়তে থাকায় মেমোরি কার্ড নির্মাতা প্রতিষ্ঠান স্যানডিস্ক নিয়ে এসেছে ২০০ জিবি ধারণক্ষমতাসম্পন্ন মাইক্রো এসডি কার্ড। 
                  
softwarehat ---

              এই কার্ডের আকৃতি অনেক ছোট প্রায় মানুষের নখের সমান! ২ মার্চ-২০১৫ থেকে স্পেনের বার্সেলোনায় শুরু হয়েছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস, আর সেখানেই এই মেমোরি কার্ড প্রদর্শন করেছে স্যানডিস্ক। এটাই পৃথিবীর প্রথম ২০০ জিবি মেমোরি কার্ড। এই স্যানডিস্কই মাত্র এক বছর আগে প্রথম ১২৮ জিবি ক্ষমতাসম্পন্ন মেমোরি কার্ড বাজারে ছেড়ে হৈচৈ ফেলে দিয়েছিল। এবার তার থেকে ৫৬ শতাংশ বেশি ধারণক্ষমতার কার্ড বাজারে ছাড়ল প্রতিষ্ঠানটি। 
             
                পৃথিবীর সর্বোচ্চ ধারণক্ষমতাসম্পন্ন মেমোরি কার্ড হিসেবে এখন পর্যন্ত ২০০ জিবি কার্ডটিই সেরা, যাতে টানা ২০ ঘণ্টার এইচডি ভিডিও (১০৮০ পিক্সেল) রেকর্ড করা যাবে। এক হাজার ২০০ ছবি কপি করতে সময় লাগবে মাত্র এক মিনিট। কার্ডটির মাধ্যমে প্রতি সেকেন্ডে ৯০ মেগাবাইট গতিতে ফাইল ট্রান্সফার করা যাবে। স্যানডিস্ক এ কার্ডের দাম ধরেছেন ৪০০ ডলার।

Sandisk 200 GB
লিখেছেন মাষ্টার মাইন্ড । ফেসবুক আইডি

No comments:

Post a Comment