Copy And Move Your Data At Easy Way In Your Computer আপনার কম্পিউটার এর ফাইল কপি / মুভ করুন সহজ পদ্ধতিতে


Copy To And Move TO

আসসালামু আলাইকুম। কেমন আছেন আপনারা সবাই। দোয়া করি আল্লাহর রহমতে সবার দিন ভাল কাটুক...

আজকে একটি টিপস নিয়ে হাজির হলাম। টিপস টি হল  Copy And Move Your Data At Easy Way In Your Computer । এটা হয়ত অনেকেই আগে থেকে ই জানেন। যারা জানেন না এটা শুধু তাদের জন্য। ভাবছেন এটা আবার কি জিনিস? আসলে আমরা অনেক সময় আমাদের কম্পিউটার এর একটি ফাইল, গান , বা প্রয়োজনীয় জিনিস এক ফোল্ডার থেকে অন্য ফোল্ডার এ নিতে হয়। তখন কপি পেষ্ট করতে হয়। এখন আপনাদের এই কপি পেষ্ট এর ঝামেলা থেকে বাঁচানোর টিপস জানাব।

কথা না বাড়িয়ে শুরু করা যাক। প্রথমে Start Button থেকে Accessories এ গিয়ে Run এ ক্লিক করুন। তারপর যে উইন্ডোটি ওপেন হবে সেখানে লিখুন Regedit >> একটা নতুন উইন্ডো ওপেন হবে ওখান থেকে সিলেক্ট করুন Hkey_class_root >> allfilessystemobjects >> shellex >> contextmenuhandlers সিলেক্ট করুন।
    তারপর contextmenuhandlers এ মাউসের রাইট বাটন ক্লিক করে নিউ তে গিয়ে কি তে ক্লিক >> দেখবেন একটা নিউ কি নামে ওপেন হবে, ওটা রিনেম করে দিন Copy To. আবার একি ভাবে রাইট বাটন ক্লিক করে নতুন কি নিন এবং রিনেম করে দিন Move To নামে। এবার Copy To সিলেক্ট করে তার ডান পাশে  ডিফল্ট এ ডাবল ক্লিক করুন। তারপর নিচের দেয়া কোড টুকু আলাদা আলাদা ভাবে Copy To এবং Move to এর Value তে দিয়ে দিন।

Code For Copy To And Move To



Copy to – {C2FBB630-2971-11d1-A18C-00C04FD75D13}

Move to - {C2FBB631-2971-11d1-A18C-00C04FD75D13}


এটা নিয়ে আমার বানানো একটি ভিডিও দেখুন নিচ থেকে
ভাল থাকবেন আর ভাল রাখবেন সবাইকে।
Previous Post
Next Post

শেখা এবং তা সকলের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য পরে থাকি অনলাইনে। ছোট্ট করে বললে আমাকে পাগল বলা চলে। খারাপ কাজকে খারাপ এবং ভাল কাজকে ভাল বলতে আমার বিন্দুমাত্র দেরী হয় না।

ফেসবুকে আমিটুইটারে আমি

Related Posts