Youtube Video Download In 1Click Without Any Software (ইউটিউব এর ভিডিও ডাউনলোড করুন মাত্র এক ক্লিকে, কোন সফটওয়্যার ছাড়া)

আসসালামুয়ালাইকুম ওয়ারহমাতুল্লাহ। কেমন আছেন সবাই? আজকে খুব কমন একটা বিষয় নিয়ে লিখতে বসলাম। সেটা হল ইউটিউব এর ভিডিও ডাউনলোড এর সমস্যা নিয়ে।

      Youtube কি তা তো আর বলার অপেক্ষা রাখে না। যারা নেট পাগল আছেন তারা দিনে একবার হলেও Youtube থেকে গান,টিউটোরিয়াল, মুভি দেখেন না এমন লোক খুব দুস্কর। অনেক সময় আমাদের একতা গান বা টিউটোরিয়াল ডাউনলোড এর দরকার হয়। তখন আমরা বিভিন্ন সফটওয়্যার এর সাহায্য এই ভিডিও ডাউনলোড এর কাজ সেরে নেই। সব থেকে বেশি যেই সফটওয়্যার থেকে ভিডিও ডাউনলোড করি তা হল Internet Download Manager. আর এই সফটওয়্যার টি ঘনঘন আপডেট হওয়ার কারনে আমরা বিপদে পরে যাই। জরুরী প্রয়োজনে দেখা যায় এটা সিরিয়াল কি চায়। তখন আর ভিডিও ডাউনলোড করা সম্ভব হয় না। তাই আপনাদের আজ এমন একটি Add Ons এর সাথে পরিচয় করিয়ে দেব যেটা আপনার ব্রাউজার এ ইন্সটল থাকলে এক ক্লিকে যে কোন ইউটিউব এর ভিডিও বিভিন্ন ফরম্যাটে ডাউনলোড করতে পারবেন। মজিলা ফায়ার ফক্সে এটা আমি নিজে ব্যবহার করি এবং আমি এটার চরম ভক্ত।

আসুন দেখি কিভাবে ADD ON টি আপনার ব্রাউজারে ইন্সটল করেবন। প্রথমে আপনার মজিলা ব্রাউজার এর ADD ON অপশনে যান। সেখান থেকে সার্চ এ গিয়ে লিখুন 1-click Youtube Video Download. না বুঝলে নিচের চিত্রে দেখুন
1-click Youtube Video Download

দেখুন 1-click Youtube Video Download নামে একটা এড অন আসছে। ওই এড অন টি ইন্সটল দিন। আপনার ব্রাউজারটি Restart চাইবে। Restart দিন। ব্যাস আপনার কাজ শেষ। এবার ইউটিউব এ যান গিয়ে যেকোন ভিডিও প্লে করুন তারপর নিচের চিত্রে দেখানো যায়গায় ক্লিক করে আপনার পছন্দের ভিডিও ফরম্যাট থেকে ডাউনলোড করুন।

Youtube Video Download

আশা করি বুঝতে পেরেছেন। আর বুঝতে অসুবিধা হলে জানাবেন। ধন্যবাদ সবাইকে এই লেখাটি পরার জন্য।


Previous Post
Next Post

শেখা এবং তা সকলের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য পরে থাকি অনলাইনে। ছোট্ট করে বললে আমাকে পাগল বলা চলে। খারাপ কাজকে খারাপ এবং ভাল কাজকে ভাল বলতে আমার বিন্দুমাত্র দেরী হয় না।

ফেসবুকে আমিটুইটারে আমি

Related Posts

Join Us

আমাদের নতুন নতুন পোষ্ট গুলো ই-মেইল এর মাধ্যমে পেতে রেজিষ্ট্রেশন করুন।