Software Hat

সফটওয়্যার হাট এ পাবেন কম্পিউটার এর অনেক কাজের ও দরকারী সফটওয়্যার। পাবেন অনলাইনে ইনকামের কিছু টুকিটাকি ধারনা। আর আপনাদের জন্য এন্ড্রয়েড মোবাইলের অসংখ্য গেমস ও মজার মজার দরকারী এপ্স থাকবে।

Search Bar

Responsive Ads Here

Wednesday, September 10, 2014

এন্ড্র্য়েড স্মার্টফোনের চার্জ সফটওয়্যার দিয়ে বেধে রাখুন!! চার্জ পালাবে কোথায়? by জাদুকর (রাজু)

এন্ড্রয়েড স্মার্টফোনের সবচেয়ে বড় সমস্যার নাম ব্যাটারির চার্জ। নিয়মিত একাধিক সামাজিক যোগাযোগ সাইটের সঙ্গে যুক্ত থাকার ফলে দ্রুত চার্জ ফুরিয়ে যায় স্মার্টফোনে। আর স্মার্টফনে ৩জি ইন্টারনেট ব্যবহার করলে তো কোনো কথাই নেই, ২০০০এমএএইচ এর ব্যাটারিও ফুরিয়ে যাবে ৪-৫ ঘণ্টার মধ্যে। এ নিয়ে চিন্তায় থাকতে হয় ব্যবহারকারীদের।


এন্ড্রয়েড ফোন বিল্টইন ব্যাটারি সেভার থাকলেও তেমন কাজের নয়। আমরা চাইলে নানান ভাবে স্মার্টফনের চার্জ বাঁচাতে পারি। এই যেমন, ব্যাকগ্রাউন্ড অ্যাপ গুলোকে বন্ধ বা রেসত্রিক্তেড করে রাখা, সিংক্রোনাইজেশন বন্ধ রাখা, মানচিত্র, গেমস, পর্দার আলো কমিয়ে রাখা, প্রয়োজন না থাকলে ডাটা কানেকশন বন্ধ রাখা ইত্যাদি।
প্লে স্টোরে অনেক ধরনের ব্যাটারি সেভার অ্যাপ রয়েছে, যেমন- ব্যটারি ডক্টর, ব্যাটারি ডিফেন্ডার, ইস্টার অ্যাপ, ডিইউ ব্যাটারি সেভার এবং ইজি ব্যাটারি সেভার ইত্যাদি।
এত গুলো অ্যাপ এর মাঝে কোনটা ভালো হবে কোনটা ব্যবহার করলে ঝামেলা বিহীন ভাবে চার্জ সেভ হবে, তা নিয়ে আমরা কনফিউজ হয়ে যাই। আমি সব গুলো অ্যাপই ব্যবহার করেছি। এর মাঝে আমার কাছে সব চেয়ে ভালো কাজের মনে হয়েছে "ইজি ব্যাটারি সেভার"। অ্যাপটি ইন্সটল করলে মোবাইল হাং বা ল্যাগ করবেনা। র‍্যাম এর জায়গাও কম ব্যবহার করবে। এই অ্যাপের ইন্সটল করে আপনি যদি "ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং মুড" করেন তাহলে অ্যাপটি ব্যাকগ্রাউন্ড অ্যাপ গুলোকে বন্ধ বা রেসত্রিক্তেড করে, সিংক্রোনাইজেশন বন্ধ ও পর্দার আলো কমিয়ে রেখে এবং ডিভাইস স্লিপ মুডে জাওয়ার সাথে সাথে ডাটা কানেকশন বন্ধ রা্খে আপনার ৫০% চার্জ সেভ করবে।

ডাউনলোড এর জন্য এখানে ক্লিক করুন

3 comments:

  1. perfect tips for perfect tym. keep going bro. salute

    ReplyDelete
  2. Stay in touch. if u encourage me den i will b go ahed for u

    ReplyDelete